start
top

শিক্ষাবৃত্তি প্রদান ও ইফতার মাহফিল-২০২৪

বাংলাদেশ আহলে হাদীস তা‘লীমী বোর্ডের কর্তৃক শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান ও ইফতার মাহফিল-২০২৪ সুন্দরভাবে সম্পন্ন হয়েছে আলহামদুলিল্লাহ!!
বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস কতৃর্ক পরিচালিত বাংলাদেশ আহলে হাদীস তা‘লীমী বোর্ড আয়োজিত কৃতি শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান ও ইফতার মাহফিল-২০২৪ রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ-এ গত ১৬ মার্চ ২০২৪ শনিবার বিকাল ৪.৩০ ঘটিকায় অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানটি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. আব্দুল্লাহ ফারুক হাফিযাহুল্লাহ এর সভাপতিত্বে শুরু হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সাবেক মেয়র, ঢাকা-৬ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আহলে হাদীস তা‘লীমী বোর্ডের সম্মানিত উপদেষ্টা জনাব আলহাজ মোহাম্মদ সাঈদ খোকন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের সাবেক আইজিপি বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীসের সম্মানিত সহ-সভাপতি জনাব রুহুল আমিন,
পাসপোর্ট ও ইমিগ্রেশন অধিদপ্তরের ডেপুটি ডাইরেক্টর জনাব জামাল হোসেন,
পি. এন. এন্টারপ্রাইজ কোম্পানী ঢাকা এর চেয়ারম্যান জনাব নূর মোহাম্মদ তালুকদার।
এছাড়াও আরোও উপস্থিত ছিলেন জমঈয়তে আহলে হাদীসের সম্মানিত সহ-সভাপতি জনাব ড. দেওয়ান আব্দুর রহিম, সাবেক ভারপ্রাপ্ত সহ-সভাপতি জমঈয়তের সম্মানিত উপদেষ্টা জনাব ড. আযহার উদ্দীন, সহ-সভাপতি ও বোর্ডের কালিকুরলাম বিশেষজ্ঞ শাইখ মোফাজ্জল হুসাইন মাদানী, প্রফেসর ড. মো. ওসমান গণীসহ বোর্ড ও জমঈয়তের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।
বৃত্তিপ্রাপ্ত প্রতিষ্ঠানসমূহের প্রিন্সিপাল, ভাইস প্রিন্সিপাল ও পরিচালনা কমিটির সদস্যবৃন্দসহ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরাও অতি আগ্রহের সাথে অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। মাননীয় প্রধান অতিথির মাধ্যমে বাংলাদেশ আহলে হাদীস তা‘লীমী বোর্ড এর ২০২৩ইং শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের মাঝে বৃত্তি’র নগদ অর্থ তুলে দেয়ার মাধ্যমে বৃত্তি কার্যক্রম উদ্বোধন করেন। পরবতীর্তে অনুষ্ঠানের পক্ষ থেকে প্রধান অতিথিসহ অন্যান্যদের জন্য সম্মাননা স্মারক প্রদান করা হয়।
অধ্যাপক ড. মুহাম্মদ রঈসুদ্দীন, শাইখ মাসউদুল আলম উমরী সৌদি সরকারী সফরে উমরা পালন, ড. আহমাদুল্লাহ ত্রিশালী সরকারী কাজে ব্যস্ত থাকা এবং বোর্ডের রেজিস্ট্রার শাইখ ড. মুহাম্মদ শহীদুল্লাহ খান মাদানী রাবেতুল আলাম আল ইসলামী এর আন্তর্জাতিক কনফারেন্সে যোগদান করতে মক্কায় চলে যাওয়ায় অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি। তবে তারা উপস্থিত সকলকে সালাম জানিয়েছেন এবং সকলকে স্বাগত জানিয়েছেন।
উল্লেখ্য যে, বাংলাদেশ আহলে হাদীস তা‘লীমী বোর্ডের পক্ষ থেকে ২০২৩ইং শিক্ষাবর্ষেই প্রথম বৃত্তি চালু হয় এবং প্রায় নগদ চার লক্ষাধিক টাকা বৃত্তি প্রদান করা হয়। আরও উল্লেখ থাকে যে, কুল্লিয়া ও হিফযুল কুরআন শিক্ষার্থীদের এককালীন বৃত্তি প্রদান করা হয় এবং সানাবিয়া- মুতাওয়াসসিতা স্তরের শিক্ষার্থীদের ২ কিস্তিতে মোট যথাক্রমে ৬০০০ ও ৫০০০ টাকা হারে বৃত্তি প্রদান করা হয়। অনুষ্ঠান পরিচালনায় সার্বিক দায়িত্ব পালন করেন বোর্ডের আইসিটি বিষয়ক দায়িত্বশীল জনাব আনোয়ারুল ইসলাম জাহাঙ্গীর। সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ আহলে হাদীস তা‘লীমী বোর্ডের প্রশাসনিক কর্মকর্তা শাইখ আনোয়ারুল ইসলাম মাদানী।